ভূতের বাচ্চা সোলায়মান এবং কিছু কথা

22/02/2017 04:10

একবার কাজী নজরুল ইসলাম খোদার বক্ষে লাথি দিলেন! ব্যাস আর যায় কই! ফতুয়া শুরু হল!! কবি বললেন আমি সেই খোদার বক্ষে লাতি দিয়েছি যার বক্ষ আছে!

জাফর ইকবাল সোলায়মানকে ভূতের বাচ্ছা বলেছেন। আর যায় কই!! ফাঁসি চাই ফাঁসি চাই শুরু হয়ে গেছে! একদল আবার জাফর ইকবালের চৌদ্দগোষ্ঠী উদ্ধারে ব্যাস্ত! বেশির ভাগ লিখছেন, কুত্তার বাচ্চা জাফর! কুলাঙ্গার…। বিশ্বাস না হলে ফেইসবুকে ভূতের বাচ্চা সোলায়মান লিখে সার্চ দিন! আচ্ছা যে হুজুরেরা জাফর ইকবাল’কে কুত্তার বাচ্চা বলছেন তারা কি সাহাবী জাফর(রাঃ)’র নাম ভুলে গেছেন? আল্লামা ইকবালের নাম ভুলে গেছেন?

সোলায়মান নামে কি কোন খারাপ লোক জগতে নেই? আচ্ছা তারা কি একবারের জন্যে হলেও বইটা পড়ে দেখেছেন? আমিও পড়িনি! সেখানে কি লেখা আছে সেটা না জেনেই এই অবস্থা? যেন সেই বাংলা কবিতা কান নিয়েছে চিলে…।

আল্লামা সাইদী একবার তার বক্তব্যে বলেছিলেন, বেশিরভাগ ক্ষেত্রে বাচ্চাদের মধ্যে যে প্রতিবন্ধী হয় বাবা মা তাকে মাদ্রাসায় মানত করেন! কি জানি হয়ত!

কথার প্যাচে আরও কিছু কথা বলতে ইচ্ছে করছে। কেউ ইসলামের বিরুদ্ধে কথা বললেই তাকে ফাঁসি দিতে হবে কেন? আপনারা হিন্দুদের দুর্গা নিয়ে কত কৌতুক করেন তার কোন হিসাব রাখেন? মাটির তৈরি বলে অপবাদদেন, হাতের জন্যে অপবাদদেন, প্রসাদের জন্যে দেন, কই তাদের তো ফাঁসি চাইতে দেখিনা!! অন্যের খোদা নিয়ে কথা বলতে কোরআনে সরাসরি নিষেধ করা হয়েছে তাহলে আপনারা হামেশাই করেন কেন?

তসলিমা নাসরিন স্বদেশ রেখে আজ বিদেশে ঘুরছে কেন? আপনাদের কারনেই!!! আপনারাতো তার মাথার মুল্য নির্ধারণ করেছিলেন! অতচ আপনাদের তাকে আশ্রয় দেবার কথা ছিল! আশ্রয় দেয়া ইসলামের শিক্ষা! মক্ষা বিজয়ে তাদেরকে আশ্রয় দেয়া হয়েছিল যাদের কারনে নবী স্বদেশ ত্যাগ করেছিলেন! সেদিন মাথার মুল্য নির্ধারণের দরকার হত না! হাজার খানেক মাথা ধড় থেকে আলাদা করার জন্যে উমর (রাঃ) ই যথেষ্ট ছিলেন!

দোষ তো তসলিমার নয়! সে আপনাদের ক্রুধ দেখেছে ভালবাসা দেখেনি, আপনারা দেখাননি!